বিশ্বনাথে বিএনপির অঙ্গ সংগঠনের ঝটিকা মিছিল-পথসভা

বিশ্বনাথে বিএনপির অঙ্গ সংগঠনের ঝটিকা মিছিল-পথসভা

পাভেল সামাদ, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:-
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিনের মত শুক্রবারও মাঠেই নামেনি দ্বিধাবিভক্ত সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপি। বৃহষ্পতিবার খালেদা জিয়াকে আদালতের দেয়া ৫ বছরের সাজা প্রত্যাখান করে এর প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপি আহুত দুইদিনের কর্মসূচির প্রথম দিন শুক্রবার জুমার নামাজের পর জেলা, মহানগর ও উপজেলায় বিক্ষোভ প্রদর্শনের কথা থাকলেও রাজপথে নামেনি বিএনপি। তবে, দলটির অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও শ্রমিকদল তাদের নিজেদের ব্যানারে দুটি পৃথক ঝটিকা মিছিল বের করে এবং তাৎক্ষনিক পথসভা করে কিছুটা হলেও মুখ রক্ষা করে বিএনপির।
বিশ্বনাথে বিএনপির অঙ্গ সংগঠনের ঝটিকা মিছিল-পথসভাশুক্রবার জুমার নামাজের পরপরই উপজেলা পরিষদের সামনে থেকে মিছিল নিয়ে স্থানীয় টিএন্ডটি রোডে গিয়ে পথসভায় মিলিত হন উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা। উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমনের সভাপতিত্বে ও সদস্য আবদুর রহমান খালেদের পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সদস্য শেখ ফরিদ, লিটন শিকদার, জিল্লুর রহমান, রুহেল আহমদ কালু, আবদুল বাছির, শিব্বির আহমদ, জামিল আহমদ, ফাহিম আহমদ, আবদুশ শহীদ ও বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি রাসেল আহমদ। অপরদিকে, বিকেলে উপজেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও শ্রমিকদলের ব্যানারে মিছিল করে টিএন্ডটি রোডে পথসভাসভায় মিলিত হন সংগঠনগুলোর নেতাকর্মীরা। উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সুরমান খানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদলের সদস্য শাহ আমির উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সদস্য, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নূর উদ্দিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহমদ,
উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্বাস আলী সুমন, উপজেলা ছাত্রদলের সদস্য আজাদুর রহমান আজাদ, হামিদ শিকদার, দৌলতপুর ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক শাহ টিপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম জুনেদ, ছাত্রদল নেতা শিমুল আহমদ, আবদুল মোমিন, শিপন আহমদ প্রমুখ। তবে, এই মিছিলকে বিএনপির বিক্ষোভ মিছিল বলে দাবী করেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন। যদিও ব্যানারের কোথাও উপজেলা বিএনপির নামোল্লেখ ছিলনা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment